২০ এপ্রিল আরও একদিন বাড়ছে ঈদের ছুটি ?

কতদিন থাকছে ঈদুল ফিতর ২০২৩ এর সরকারি ছুটি ,সরকারি ঐচ্ছিক ছুটি ভোগ করার নিয়ম ,দুটি ছুটির মাঝে কর্মদিবস থাকলে নৈমিত্তিক ছুটির কিভাবে হবে
কতদিন থাকছে ঈদুল ফিতর ২০২৩ এর সরকারি ছুটি ,সরকারি ঐচ্ছিক ছুটি ভোগ করার নিয়ম ,দুটি ছুটির মাঝে কর্মদিবস থাকলে নৈমিত্তিক ছুটির কিভাবে হবে

২০ এপ্রিল আরও একদিন বাড়ছে ঈদের ছুটি:

প্রিয়জনদের সাথে খুশি ভাগাভাগি করার জন্য ঈদের ছুটিতে রেল, সড়ক ও নৌপথে অগণিত ব্যক্তি রাজধানী ছাড়েন।ঈদের ‍ছুটি নিয়ে সুখবর দিল সরকার। এবার ঈদের ‍ছুটি আরও এক দিন বাড়ছে। এ জন্য ২০ এপ্রিল নির্বাহী আদেশে ছুটি ঘোষণা করা হয়েছে।
এর ফলে আসলে ছুটি শুরু হয়ে যাবে ১৯ এপ্রিল থেকেই। ১৯ এপ্রিল পবিত্র শবে উপলক্ষে ছুটি। এর মানে এবারের পবিত্র ঈদুল ফিতরের অবসর কমপক্ষে পাঁচদিন হচ্ছে। তবে চন্দ্র নোটিশ সাপেক্ষে যদি ৩০ রোজা পূর্ণ হওয়ার পর পবিত্র ঈদ হলে অবসর আরও একদিন বাড়বে।

আরও জানুনঃ

কতদিন থাকছে ঈদুল ফিতর ২০২৩ এর সরকারি ছুটি ?


আজ সোমবার মন্ত্রিসভার বৈঠকে ২০ এপ্রিল নির্বাহী আদেশে ছুটি ঘোষণা করার ডিসিশন গ্রহণ করে সরকার। জাতীয় সংসদ আলয়ে অনুষ্ঠিত হয় মন্ত্রিসভার বৈঠক। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সচিবালয়ে খোজ-খবর সম্মেলন করে সভার সিদ্ধান্ত জানিয়ে দেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।
মন্ত্রিপরিষদ সচিব বলেন ১৯ এপ্রিল বুধবার পবিত্র শবে কদরের ছুটি।

গুগল নিউজ হতে আপডেট ” নিউজ হতে আইবাস++ ও সরকারি নিউজের আপডেট সংগ্রহ করে নিতে পারেন।

সে ক্ষেত্রে ঈদের প্রথমে একদিন অর্থাৎ ২০ এপ্রিল উন্মুক্ত করা থাকে। একারণে মানুষের যাতায়াত যাতে নির্বিঘ্নে হয়, যাতায়াতটি যাতে শান্তিতে হয় সে জন্য ২০ এপ্রিলও নির্বাহী আদেশে অবসর ঘোষণা করার সিদ্ধান্ত হয়েছে।
জানা গেছে, এই যাত্রায় রমজান মাস ২৯ দিন ধরে ২২ এপ্রিল শনিবার পবিত্র ঈদুল ফিতর হতে পারে ধরে নিয়ে ছুটির লিস্ট প্রস্তুত করেছিল সরকার। এ ক্ষেত্রে পূর্ব ডিসিশন অনুসারে ২১ হতে ২৩ এপ্রিল (শুক্র, শনি ও রোববার) ঈদের ছুটি ধরা হয়েছিল। অবশ্য, সব সময়ই লক্ষ্য সাপেক্ষে ৩০ রোজা পূরণ হওয়ার পর পবিত্র ঈদ হলে ছুটিও একদিন বাড়ে। এবারও এমন হলে ছুটিও একদিন বাড়বে।

রিলেটেড ট্যাগঃ ২০ এপ্রিল আরও একদিন বাড়ছে ঈদের ছুটি, ২০ এপ্রিল নির্বাহী আদেশে ছুটি ঘোষণা করার ডিসিশন গ্রহণ করে সরকার। কতদিন থাকছে ঈদুল ফিতর ২০২৩ এর সরকারি ছুটি ,সরকারি ঐচ্ছিক ছুটি ভোগ করার নিয়ম ,দুটি ছুটির মাঝে কর্মদিবস থাকলে নৈমিত্তিক ছুটির কিভাবে হবে

Reply

error: Content is protected !!