প্রকল্প হতে রাজস্বখাতে পেনশন ও আনুতোষিক ?

উন্নয়ন প্রকল্প হতে রাজস্বখাতে স্থানান্তরিত কর্মকর্তা/কর্মচারীদের পেনশন ও আনুতোষিক ১০০% মঞ্জুরি সংক্রান্ত | প্রকল্প হতে রাজস্ব খাতে ১০০% পেনশন প্রদানের নির্দেশনা |

(ক) অর্থ বিভাগের ১৫/১২/২০০৯ তারিখের  অম/অবি(বাস্ত-৪)/বিবিধ-২০( উঃস্কেল)/২০০৭/৯১ নং স্মারক ও ২২/০৯/২০১১ তারিখের অম/অবি(বাস্ত-৪)/বিবিধ-২০( উঃস্কেল)/২০০৭/(অংশ)/৭৪ নং স্মারকের সিদ্ধান্ত মোতাবেক নিয়মিতকরণকৃত পদধারীগণ উন্নয়ন প্রকল্প হাতে রাজস্বখাতে স্থানান্তরিত হওয়ার পর শুধুমাত্র রাজস্বখাতে চাকরিকাল গণনা করে প্রাপ্যতা অনুযায়ী এতদসংক্রান্ত বিধি বিধান অনুসরণে টাইমস্কেল ও সিলেকশন গ্রেড প্রদেয় হবে।

গুগল নিউজ হতে আপডেট ” নিউজ হতে আইবাস++ ও সরকারি নিউজের আপডেট সংগ্রহ করে নিতে পারেন।

উন্নয়ন প্রকল্প হতে রাজস্বখাতে স্থানান্তরিত পদের পদধারীদের উন্নয়ন প্রকল্পের চাকরিকাল গণনা করে অথবা উন্নয়ন প্রকল্পের চাকরিকালের সহিত রাজস্বখাতের চাকুরীকাল যুক্ত/গণনাপূর্বক সমষ্টির ভিত্তিতে টাইমস্কেল সিলেকশন গ্রেড  প্রদেয় নয় এবং

(খ) এ বিষয়ে হিসাব মহানিয়ন্ত্রক কার্যালয়ের ০৫/১০/২০২১ তারিখের ৩৩১নং পত্রের ৫নং অনুচ্ছেদের অনুচ্ছেদের বিশ্লেষণ অর্থ বিভাগ অর্থবিভাগের ১৫/১২/২০১১ তারিখের ৭১নং স্মারকের সিন্ধান্তের সাথে সংগতিপূর্ণ ।

আরও জেনে নিনঃ পিপিও কি , Pension Payment Order, ইপিপিও কি? ডি-হাফ ( Disburser’s Half) কি?

উন্নয়ন প্রকল্প হতে রাজস্বখাতে স্থানান্তর কর্মচারীগণ উন্নয়ন প্রকল্পের চাকরিকাল অথবা উন্নয়ন প্রকল্পের চাকুরিকাল ও রাজস্বখাতের চাকুরিকাল একত্রে গণনা করে ইতিপূর্বে টাইমস্কেল ও সিলেকশন গ্রেডে বেতন নির্ধারণ করা হয়ে থাকলে তা সংশোধনযোগ্য। এক্ষেত্রে এ বাবদ  অতিরিক্ত গৃহীত অর্থ কর্তন বা সমন্বয় করে বেতন নির্ধারণ সংশোধনপূর্বক আনুতোষিক ও পেনশন পরিশোধ করতে হবে।

অনলাইন পেনশন  ক্যালকুলেটরের সাহায্যে পেনশনের হিসাব বের করার পদ্ধতি জেনে নিন

উন্নয়ন প্রকল্প হতে রাজস্বখাতে স্থানান্তরিত কর্মকর্তা/কর্মচারীদের পেনশন ও আনুতোষিক ১০০% | প্রকল্প হতে রাজস্ব খাতে ১০০% পেনশন প্রদানের নির্দেশ বিস্তারিত জানতে জেনে নিন।

Reply

error: Content is protected !!