nocomments

পে-স্কেল বাস্তবায়নের আগে সরকারি কর্মচারিদের জন্য ৫০% মহার্ঘ্য ভাতা সহ অন্যান্য দাবি সমূহ ?

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও জীবন যাত্রার ব্যয় বৃদ্ধির সঙ্গে সমন্বয় করে সব ভাতা পুনঃনির্ধারণ করা এবং জবে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর ও অবসরের বয়স সীমা ৬২ বছর নির্ধারণ করাসহ ৭ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ সরকারী শ্রমিক দাবি আদায় মিলন পরিষদ।

বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’ শিরোনামে আয়োজিত মানববন্ধনে শুক্রবার (৭ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘এসব দাবি জানিয়েছে তারা ।

পে-স্কেল বাস্তবায়নের আগে সরকারি কর্মচারিতের জন্য ৫০% মহার্ঘ্য ভাতা সহ অন্যান্য দাবি সমূহ ?

গুগল নিউজ হতে আপডেট ” নিউজ হতে আইবাস++ ও সরকারি নিউজের আপডেট সংগ্রহ করে নিতে পারেন।

৫০% মহার্ঘ্য ভাতা দেওয়ার জন্য দাবি ?

  • পে-কমিশন গঠন পূর্বক পে স্কেল বাস্তবায়ন করতে হবে। পে-স্কেল বাস্তবায়নের আগে শ্রমিকদের জন্য অন্তবর্তীকালীন ৫০% মহার্ঘ্য ভাতা দেওয়ার জন্য দাবি জানোনো হয়েছে।

১০ ধাপে বেতন  Scale  নির্ধারণ করা ?

  • ১০ ধাপে বেতন  Scale  নির্ধারণ করা সহ ১৯৭৩ সালের  বঙ্গবন্ধুর ঘোষণা অনুযায়ী Pay Commission এ  Representative রাখতে হবে।

সচিবালয়ের ন্যায় কর্মচারিদের ১০ গ্রেডে উন্নাীত করা ?

  • ১০ গ্রেডে উন্নাীত করা সহ সচিবালয়ের মত সকল দপ্তর, অধিদপ্তরের পদের নাম পরিবর্তন করে একই রকম অভিন্ন নিয়োগবিধি করতে হবে।

আরও জানুনঃ

সরকারি কর্মচারীদের দৈনিক ভাতার ও ভ্রমণ ভাতার নতুন হার ২০২৩ ?

টাইম স্কেল সিলেকশন গ্রেড পূণর্বহাল ?

  • টাইম স্কেল সিলেকশন গ্রেড পূণর্বহালসহ বেতন জ্যেষ্ঠতা পুনর্বহাল, রয়েছে গ্রাচুইটি/ আনুতোষিকের হার ৯০% এর স্থলে ১০০% সিলেক্ট ও পেনশন গ্রাচুইটি ১ অর্থের সমান ৫০০ টাকা সিলেক্ট করতে হবে।

১০ম গ্রেডে উন্নীতকরণের দাবি প্রাথমিক সহকারি শিক্ষকদের ?

  • সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সর্বশ্রেষ্ঠ শিক্ষকদের আপিল বিভাগের রায় বাস্তবায়নসহ সহকারী শিক্ষকদের বেতন নিয়োগ বিধি-২০১৯ এর ভিত্তিতে ১০ম গ্রেডে উন্নীতকরণ ও অধঃস্তন আদালতের কর্মচারিদের বিচার বিভাগীয় সহায়ক কর্মচারী হিসেবে অধিভুক্ত করার জন্য হবে।

আউট সোর্সিং পদ্ধতি বাতিল করে রাজস্ব খাতে নিয়োগ ?

  • আউট সোর্সিং পদ্ধতি বাদ পূর্বক উক্ত প্রক্রিয়ায় নিয়োগকৃত ও উন্নয়ন খাতের কর্মচারীদের রাজস্ব খাতে স্থানান্তর করতে হবে। ব্লক পোষ্টে কর্মরত কর্মচারীসহ সব পদে কর্মরতদের পদোন্নতি বা ৫ বছর পর পর বেতন স্কেলের উচ্চতর গ্রেড দিতে হবে।

আর জানুনঃ

আইবাস++ কর্মচারিদের ভ্রমন বিল অনলাইনে সাবমিট করার পদ্ধতি ? ibas++ta da staff login ?

চাকরীতে প্রবেশের বয়স সীমা বৃদ্ধি ?

  • বাজারমূল্যের ঊর্দ্ধগতি ও জীবন যাত্রার ব্যয় বৃদ্ধির সঙ্গে সমন্বয় পূর্বক সব ভাতা পুনর্নির্ধারণ করতে হবে। চাকরিতে প্রবেশের বয়স সীমা ৩৫ বছর ও অবসরের বয়স সীমা ৬২ বছর নির্ধারণ করার জন্য হবে।

  • স্বাগত বক্তব্যে মুখ্য সমন্বয়ক মো. ওয়ারেস আলী বলেন, সর্বকালের উত্তম বাঙালি জাতির জন্মদাতা বঙ্গবন্ধুর সোনার বাংলায় বৈষম্য মেনে নেওয়া যায় না।
  • দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতি ও পরিবারের ভরণ-পোষণ সাম্প্রতিক বেতনের টাকা দিয়ে মাসের ১৫ দিনও চলা সম্ভব হয় না। ৫ বছর পর পর পে-স্কেল দেওয়ার প্রথা চালু থাকলেও ২০১৫ বছরের ৮ম পে-স্কেল দেওয়ার পর দীর্ঘ ৭ বছর অতিক্রম করা হয়েছে এমন হয়েছে। এ পর্যায়ে কর্মচারীদের ৯ম পে-স্কেলসহ ভাতাদির অসংগতি মুছে করার দাবি জানাচ্ছি এবং তা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।
  • মানববন্ধনের সভাপতিত্ব করেন মো. লুৎফর রহমান ১১-২০ ব্রেডের সরকারী চাকরিজীবীদের সম্মিলিত আধিপত্য আদায় ফোরামের সভাপতি ।

আরও জানুনঃ

ফায়ার সার্ভিস বেতন কত ? ফায়ার সার্ভিস বেতন স্কেল ? ফায়ার সার্ভিস স্টেশন অফিসার কত গ্রেড ?

  • এ সময় মানববন্ধনে স্বাগত রাখেন বাংলাদেশ রাষ্ট্রীয় ওয়ার্রকার দাবি আদায় ঐক্য পরিষদের মুখ্য সমন্বয়ক মো. ওয়ারেস আলী। মানব্বন্ধনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রাথমিক ওস্তাদ সমিতির সভাপতি ইব্রাহিম খলিল, সমন্বয়ক আনোয়ারুল ইসলাম তোতা প্রমুখ।

Reply

error: Content is protected !!