ঈদের উল আযহার ২০২৩ ঈদের ছুটি বাড়ার প্রস্তাব ?

পবিত্র ঈদুল আজহার ছুটি এক দিন বাড়িয়ে চার দিন করার সুপারিশ করেছে আইনশৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কমিটি। এ ক্ষেত্রে ২৭ জুন থেকে এই অবসর আরম্ভ করার পক্ষে কমিটি।

গুগল নিউজ হতে আপডেট ” নিউজ হতে আইবাস++ ও সরকারি নিউজের আপডেট সংগ্রহ করে নিতে পারেন।


মন্ত্রিসভা এই সুপারিশ অ্যাপ্রুভ দিলে ঈদের ছুটি হবে ২৭ জুন থেকে ৩০ জুন পর্যন্ত। এই ছুটির পরদিনই ১ জুলাই শনিবার সাপ্তাহিক ছুটির দিন। ফলে আইনশৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কমিটির সুপারিশ গ্রহণ করা হলে এবারের ঈদের ছুটি হবে বাস্তবে পাঁচ দিন। গত ঈদুল ফিতরেও এক দিন ছুটি বাড়িয়েছিল সরকার।
আজ মঙ্গলবার বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনশৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কমিটির বৈঠক হয়। বৈঠক শেষে এই সুপারিশের কথা সাংবাদিকদের জানিয়ে দেন কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। অধিবেশনে বেশ কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রী তার সাথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিভিন্ন সংস্থার শিখর পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
২৯ জুন পবিত্র ঈদুল আজহা (কোরবানির ঈদ) উদ্‌যাপিত থেকে পারে। কিন্তু ঈদের উল আযহার দিনটি নির্ভর করছে চাঁদ দেখার ওপর। হিজরি বর্ষপঞ্জি অনুসারে জিলহজ মাসের ১০ তারিখে ঈদুল আজহা উদ্‌যাপিত হয়।
পূর্বঘোষিত রাষ্ট্রীয় ছুটির তালিকা অনুসারে ২৮ থেকে ৩০ জুন ঈদুল আজহার ছুটি রয়েছে (চাঁদ দেখার ওপর নির্ভরশীল)। আজকাল আইনশৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কার্যনির্বাহক সমিতি ২৭ জুন হতে এই ছুটি ঘোষণার সুপারিশ করেছে।

আরও জানুনঃ অনলাইনে বেতন নির্ধারণ করার নিয়ম ? অনলাইনে বেতন নির্ধারণী ২০২৩ ?


মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের বলেন, ঈদের ছুটিতে ঘরমুখী অধিক মারা যায় (দুর্ঘটনায়)। গত ঈদুল ফিতরের সময়ে প্রচুর স্বাচ্ছন্দ্যপূর্ণ ভ্রমণ ছিল। এবারও যাতে সেটা হয়, সে জন্য অনেক মানুষ মত দিয়েছেন ঈদের অবসর ২৭ জুন হতে দেওয়ার জন্য। এটা মন্ত্রিসভার দৃষ্টি মমতা করা হবে। যদি মন্ত্রিসভা অ্যাপ্রুভ করে, তাহলে হয়তো যাতায়াতে চাপ কম পড়বে, লোক একটু নিরাপদে যেতে পারবে।
মন্ত্রী একাধিকবার ভাবা করে দিয়ে বলেন, এটি সুপারিশ, ডিসিশন নয়।


রিলেটেড ট্যাগ: ঈদের উল আযহার ২০২৩ ঈদের ছুটি বাড়ার প্রস্তাব ?

Reply

error: Content is protected !!